১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ১২:৪৫ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

শিক্ষার ফেরিওয়ালা রোকন স্যারকে প্রাক্তন ছাত্র-ছাত্রীর সংবর্ধনা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ১৭, ২০২১ ১১:৫৬ অপরাহ্ণ

মো. নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের কুলিয়ারচরে শিক্ষার ফেরিওয়ালা খ্যাত উপজেলা পোস্ট মাস্টার মো. রোকন উদ্দিন স্যারকে সংবর্ধনা দিয়েছেন কুলিয়ারচর আদমখাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী।

শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে আদমখাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সংবর্ধনা দেওয়া হয়।

সমাজ সেবক ইউসুফ আলী ভূইয়ার সভাপতিত্বে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মো. জাকারিয়া, আদমখাঁর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নলিনী রঞ্জন দাস প্রমূখ।

এসময় বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীরা শিক্ষার ফেরিওয়ালা মো. রোকন উদ্দিন স্যারের স্মৃতিচারণ করে বলেন, স্যার পেশায় একজন শিক্ষক না হওয়া সত্ত্বেও, প্রায় সকলের শিক্ষক। তিনি বিনা টাকা ও নামমাত্র ১০ টাকা বেতনে আজীবন পড়িয়েছেন। তিনি কেবল শিক্ষা দিতেন, বিনিময় কেউ টাকা দিলো কি দিলো না, সেটা তিনি কখনও দেখতেন না। বিশেষ করে দরিদ্র ছাত্র ছাত্রী তারই বদলতেই আজ দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পদে চাকরি করছে।

তারা বলেন, জীবনের শুরুতে স্যার আমাদের যে শিক্ষা দিয়েছে, সেই শিক্ষাই আজও আমাদের পথ প্রদর্শক হিসেবে আমাদের পথ দেখাচ্ছে। স্যারের শেষ ইচ্ছে, অত্র এলাকায় আর্থিক সমস্যার কারণে আর কারও যেনো পড়ালেখা আটকে না যায়, তার জন্য একটি ফাউন্ডেশন তৈরি করা। আমরা সকলে মিলে স্যারের এই স্বপ্ন বাস্তবায়নের মধ্যে দিয়ে স্যারকে সম্মান করতে চাই।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর