২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৫:২৮ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ৯, ২০২১ ২:০৭ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে আচরণ বিধি প্রতিপালন এবং আইন শৃ্খংলা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভা বুধবার বিকালে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় আসাদুজ্জামান খান অডিটরিয়াম হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজের সভাপতিত্বে মতবিনিময় সভায প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম, হোসেনপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সোনাহর আলী শরিফ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা ও সাহেদল ইউনিয়ন পরিষদের রিটানিং কর্মকর্তা ইমরুল কায়েস, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও আড়াইবাড়িয়া ও সাহেদল ইউনিয়ন পরিষদের রিটানিং কর্মকর্তা এহসানুল হক, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, ওসি (তদন্ত) মোহাম্মদ জয়নাল আবেদীন সহ প্রমূখ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার দাসের সঞ্চালনায় স্বাগত বক্তব্যে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রফুল আলম প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে কঠোর নির্দেশনা দিয়ে বলেন নির্বাচনী সব উপকরণ নির্বাচনের একদিন পূর্বে চলে গেলেও ভোটের দিন সকালে কেন্দ্রের ভোটার সংখ্যকের সমান ব্যালট পেপার পৌঁছানো হবে এবং প্রত্যেক ভোট কেন্দ্রের রেজাল্ট প্রিজাইডিং অফিসার স্বাক্ষরিত করে প্রার্থীর এ্যাজেন্টদের কাছে দিয়ে আসবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট ফারজানা খানম বলেন গণতান্ত্রিক ব্যবস্থার ভীত হলো স্থানীয় সরকার নির্বাচন, এটা সুষ্ঠ করতে আমরা অঙ্গিকারবদ্ধ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন নির্বাচনে অংশ গ্রহণকারী ও ভোট গ্রহণকারী সকলেরই অঙ্গিকার নির্বাচন অবাধ, নিরপ্রেক্ষ ও সুষ্ঠ হবে এতে কোন সন্দেহের অবকাশ নেই। তিনি আরো বলেন, নির্বাচনের ভোট কিনে কেউ নির্বাচিত হওয়ার সুয়োগ নাই, কেননা ভোট হবে গোপন কক্ষে। কোন প্রার্থীর হুকুমে যদি কাহারো মৃত্যু হয় তাহলে এর দায়ভার তাকেই বহন করতে হয়, যে জন্য সে হুকুমের আসামী হবে; যার ফলশ্রুতিতে ফাঁসির আসামী হতে হয়। তিনি হুঁশিয়ারী দিয়ে বলেন কেউ আইন ভঙ্গ করলে তাকে শাস্তি ভোগ করতে হবে; এজন্য কোন সুপারিশ চলবে না, আর সুপারিশ করলেও এক্ষেত্রে কোন লাভ হবে না।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর