২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:৪৬ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে গরু চুরির হিরিক; কৃষকের ৩ গরু চুরি

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ৯, ২০২১ ২:১৯ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে আবারো গরু চুরির হিরিক পড়েছে। পুলিশ কোনভাবেই গরু চুরি রোধ করতে পারছে না। এর আগে বেশ কয়েকটি অভিযানে চুরি হওয়া গরু, চোর চক্রের একাধিক চোর ও চুরির কাজে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয়েছে। তবু কয়দিন থেমে থাকার পর এ রকম একাধিক গরু চুরির ঘটনা ঘটেই চলছে।

মায়ের মৃত্যুর ক্ষত না শুকাইতেই গত সোমবার (০৬/১২/২১) গভীর রাতে উপজেলার সিদলা ইউনিয়নের গড়মাছুুয়া গ্রামের কৃষক খাইরুল ইসলামের ৩টি গরু সংঘবদ্দ চোরেরা নিয়ে গেছে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। খাইরুল ইসলামের অভিযোগে জানা যায় ওই দিন রাত আনুমানিক ১২-টা থেকে ৩টার মধ্যে গোয়াল ঘরের দরজার খোলে সংঘবদ্দ চোরেরা গোয়াল ঘর থেকে একটি দুধেল গাভি সহ ৩টি গরু নিয়ে গেছে। যার আনুমানিক মুল্য ৩ লক্ষাধিক টাকা।

এ ছাড়াও সংঘবদ্ধ একটি দল চোরের দল ওই গ্রামের অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষক মাহমুদ আলীর ৫ গরু একমাস পূর্বে নিয়ে যায়, এ রকম সদর আড়াইবাড়িয়া ইউনিয়নের ধনকুড়া গ্রামের কৃষক ও আ’লীগ নেতা আব্দুল জব্বার রতনের ৫টি গরু নিয়ে যায়; গড় বিশুদিয়া গ্রামের কৃষক রুমানের ১টি দুধাল গাভীসহ ৫টি, একই গ্রামের বিধবা মোমেনার ৫টিসহ এ রকম আরো অনেকের গরু চুরির ঘটনা ঘটেছে; যেগুলোর কোন হদিস পাওয়া যায়নি। এভাবে সুযোগ পেলেই বিভিন্ন কৃষকের বাড়ি থেকে গরু চুরির বলে অভিযোগ রয়েছে।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: আব্দুল মান্নান বলেন এ ধরনের গরু চুরি রোধ করতে আইন শৃঙ্খলা বাহিনীকে তৎপর হতে হবে অন্যতায় ক্ষতিগ্রস্থ কৃষক ও খামারিগণ গরু লালন-পালনে আগ্রহ হারাবে; যার ফলশ্রুতিতে দেশ অর্থনৈতিকভাবেও ক্ষতিগ্রস্থ হবে।

হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানায় অভিযোগ পেয়ে ঘটনা স্থল আমাদের পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাইল করিম পরিদর্শণ করেছেন। তিনি বলেন পুলিশ প্রতি রাতে বিভিন্ন এলাকায় টহল ডিউটি করলেও রাস্তাঘাট ভালো থাকায় গরু চোররা এখন পিকআপ নিয়ে গরু চুরি করে আমাদের টহল পুলিশ যে এলাকায় ডিউটি করেন সে সব জায়গা পরিহার করে নিরাপদ রাস্তা ব্যবহার করে কয়েক ঘন্টার মধ্যে দুর দুরান্তে চলে যাওয়ায় গরু চুরি রোধ করা যাচ্ছে না।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতিতে তুচ্ছ ঘটনায় রক্তাক্ত হামলা মামলা ও আইনি নির্যাতনের অভিযোগ

কিশোরগঞ্জ আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি পালন

নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সুবিধাভোগী নারীকে পিটালেন ॥ থানায় মামলা

নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সুবিধাভোগী নারীকে পিটালেন ॥ থানায় মামলা

পত্নীতলায় টিসিবি পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংবাদকর্মীদের অবহিত করণ সভা

কমলনগরে স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা

ইটনায় ডেঙ্গু প্রতিরোধে আলোচনা সভা

রামগতিতে নদী বাঁধের ঠিকাদারী প্রতিষ্ঠানের সুপারভাইজার নিখোঁজ

পকেট কাউন্সিলর তালিকা বাতিলের দাবিতে কিশোরগঞ্জে বিক্ষোভ

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে নান্দাইলে আলোচনা সভা

পাকুন্দিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিনজন গ্রেফতার