২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ২:১৯ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে ডাইভারসনে ব্রেইলী নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
আগস্ট ৩১, ২০২১ ১০:৫৭ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে ডাইভারসনে ব্রেইলী নির্মাণের দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে।

কিশোরগঞ্জ-হাজিপুর সড়কের গোবিন্দপুর ইউনিয়নের লাকুহাটি-ফটিকখালী এলাকায় নির্মাণাধীন সেতুর অংশে গতকাল সোমবার সকাল ১১টায় জনদুর্ভোগ নিরসনে গোবিন্দপুর ইউনিয়ন বাসীর উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন শেষে জেলা বাসদ মাকসবাদী সমন্বয়ক ও জনদুর্ভোগ নিরসন কমিটির সভাপতি মো. আলাল মিয়ার সভাপতিত্বে এবং মো. সোহেল রানার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন আকন্দ, বীরমুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক ভাষা মিয়া, গোবিন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম হিমেল, সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম মাষ্টার, আবুল কাসেম রতন, চেয়ারম্যান প্রার্থী ফরিদ উদ্দিন মাসুদ, শিক্ষক সাইফুল আজম কালাম, সারোয়ার হোসেন রবিন, শ্রমিক নেতা ,এবাদুল ইসলাম, মো. খায়রুল ফকির প্রমুখ।

বক্তারা বলেন, গোবিন্দপুরসহ আশপাশের ৪-৫টি ইউনিয়নের ২লক্ষাধিক লোক জেলা শহরে যাতায়াতের একমাত্র রাস্তা এটি, ফটিকছরি সেতুটি নির্মাণের জন্য পুরাতন সেতুটি ভেংগে এক বছর ধরে নির্মাণ কাজ শুরু হলেও সেতুর কাজ দৃশ্যমাণ না হওয়ায় তারা অদৃশ্য শক্তির প্রভাবে এর কাজ দীর্ঘ হচ্ছে বলে এলাকাবাসী মনে করছেন। যে জন্য কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য ও চিকিৎসাসহ প্রতিনিয়ত জেলা শহরে যেতে হলে ১০-১৫ কিলোমিটার ঘোরে যেতে হচ্ছে। যে জন্য যাতায়াতের স্বাভাবিক কার্ষক্রম চালু রাখতে অভিলম্বে বিকল্প হিসেবে ব্রেইলী নির্মাণ করতে জোর দাবি রাখেন।

হোসেনপুর উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, ফটিকখালী এ অংশের সেতুটি নির্মাণের জন্য প্রায় ৩ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে ৪৫মিটার দৈর্ঘের সেতুটি নির্মাণের জন্য যৌথভাবে কাজ পায় জেলার মির্জা কনস্ট্রাকশান ও মাসুম কনস্ট্রাকশান জেবি নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

জনদুর্ভোগের বিষয়ে মির্জা কনস্ট্রাকশানের মালিক মো. মোফাজ্জল হোসেন জানায়, ডাইভারসনের অংশে চুক্তির শর্ত মোতাবেক খালের অংশে আরসিসি পাইপ দিয়ে মাটি ভরাট করা হলেও মে মাসের প্রথম সপ্তাহে বৃষ্টির পানি প্রবাহের কারণে তীব্র স্রােতে মাটি সরে গিয়ে এ সম্যসার সৃষ্টি হয়েছে। তিনি বলেন, ইতি মধ্যে আমরা পাইলিং এর কাজ সম্পন্ন করে ফেলছি; পানি না শুকানোর আগে বাকি কাজ কোন ভাবেই শেষ করা যাবে না। চুক্তির মেয়াদ আরো এক বছর থাকলেও শুকনা মৌসুম শুরু হলে অগ্রাহায়ন, পৌষ ও মাঘ এ তিন মাসের মধ্যে বাকি কাজ সম্পন্ন হবে। সেতুর কাজের বিলম্ব হওয়ার উত্তরে তিনি বলেন, এখানে পুরাতন ব্রীজটি ভাংগতেই তিন মাস সময় লেগেছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

নান্দাইলে বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

স্বতন্ত্র প্রার্থী হিসেবে আ’ লীগের সাবেক এমপি আবদুল্লাহ’র মনোনয়ন পত্র জমা

পাকুন্দিয়ায় মেয়র, ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে এমপি’র মতবিনিময়

তাড়াইলে অযত্ন ও অবহেলায় বিলিন হয়ে যাচ্ছে একমাত্র শিশু পার্ক

বিদ্যুৎ বিরম্ভনায় নির্ঘুম রাত কাটছে পাকুন্দিয়াবাসীর

পাকুন্দিয়ায় আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা-ধাওয়া

কমলনগরে দারুল কোরআন হাফেজিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের ছবক ও দোয়া অনুষ্ঠিত

রামগতির বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের নির্বাচন বন্ধ

কুলিয়ারচরে পৌর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন পালিত