১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৯:৩০ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে সম্মেলন উপলক্ষে আ’ লীগের বর্ধিত সভা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ১৬, ২০২২ ১১:৫৩ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: হোসেনপুরে আগামী ২৬ মে বৃহস্পতিবার উপজেলা আ’ লীগের সম্মেলন উপলক্ষে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় স্থানীয় আসাদুজ্জামান খান অডিটরিয়াম হলে উপজেলা আ’ লীগ এ বর্ধিত সভার আয়োজন করে।

উপজেলা আ’ লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়ার সভাপতিতে এতে বিভিন্ন ইউনিয়ন আ’ লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের অংশ গ্রহণে সম্মেলনের প্রস্তুতি কী রকম হবে? কারা কাউন্সিলর হতে পারবে? এসব বিষয়ে তারা মতামত ব্যক্ত করেন। দীর্ঘ প্রায় ২০ বছর যাবত কোন সম্মেলন না হওয়া আ’ লীগের অনেক নেতা কর্মী ইতি মধ্যে মৃত্যু বরণ করেছেন, সেই সাথে অনেকেই বয়সের ভারে নতজানু হয়ে পড়ায় টানা ১৩ বছরের এ ক্ষমতাসীন দল এক রকম ঝিমিয়ে পড়েছে। এমতাবস্তায় তৃণমূল নেতা কর্মীদের দাবী সম্মেলনের মাধ্যমে যেন এবার অন্তত: সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত হয়ে আসে।

সোমবার (১৬ মে) এ সম্মেলনকে উপলক্ষ্য করে এক সাথে জেলা, উপজেলার নেতৃবৃন্দ ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও স্থানীয় সংসদ সদস্যকে পেয়ে ইউনিয়ন নেতা কর্মীগণ তাঁদের ক্ষোভ প্রশমিত করেন। হোসেনপুর উপজেলা আ’ লীগের ঘাটি হওয়া সত্বেও বিগত ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার ভরাডুবি হওয়ার নেপথ্যে দলীয় নেতা কর্মীদের একাংশ প্রকাশ্যে ও গোপনে দলীয় প্রতীক নৌকার ভরাডুবি হওয়ার একমাত্র কারণ বলে সকলের বক্তব্যেই উঠে আসে। এহেন অবস্থায় যারা দলীয় প্রতীক নৌকার বিরোধীতা করেছেন তাঁরা যেন কাউন্সিলর হতে না পারেন সে বিষয়ে সকলেই একমত পোষণ করেন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার মধ্যে ৩টিতে নৌকা বিজয় হয়; বাকী ৩টির মধ্যে জিনারী ইউনিয়ন আ’ লীগের সবচেয়ে বেশি ভোট ব্যাংক হওয়া সত্বেও সেখানে আ’ লীগের একাধিক বিদ্রোহ প্রার্থী হওয়ার কারণে নৌকার প্রার্থী মো. আব্দুস সালামে সবচেয়ে বেশী ভোটের ব্যবধানে পরাজিত হন; এমন কী তাঁর জামানত পর্যন্ত বাজেয়াপ্ত হয়!

এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন ইউনিয়নে ৩১ জন করে কাউন্সিলর করতে তাদের অনেক বেগ পেতে হচ্ছে এতে করে কাকে রাখবে? কাকে বাদ দেওয়া হবে সে বিষয়ে চিন্তিত। সাহেদল ইউনিয়নের সভাপতি মো. আরিফুজ্জামান আরিফ বলেন এ কথা ভুলে গেলে চলবে না, যারা আওয়ামী লীগের কর্মী তাদের মনে রাখতে হবে আগামী নির্বাচনে দল ক্ষমতায় আসতে পারলে সকলেরই মূল্যায়ন হবেন; দল ক্ষমতায় না আসতে পারলে কাউন্সিলর হলে কোন কাজে আসবে না। যে জন্য সকলকে ভেদাভেদ ভুলে গিয়ে কাউন্সিলকে কীভাবে সাফল্য মন্ডিত করা যায় সে চিন্তা আসা।

উপজেলা আ’ লীগের সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হকের সঞ্চালনায় বর্ধিত সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নুর লিপি, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, জেলা আ’ লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. মো. জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এড. এমএ আফজাল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সদস্য আনিসুল হক বারী, মো. শাহজাহান পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল প্রমুখ।

এছাড়াও সভাপতি প্রার্থী ও সম্পাদক প্রার্থী এবং আ’লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির নির্বাচনে সভাপতি বেন্টু সম্পাদক মিজান

কমলনগরে চর মার্টিন উচ্চবিদ্যালয়ে এমপিও ভূক্ত হওয়ায় আনন্দ র‌্যালী

হোসেনপুরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের পরিচিতি ও মতবিনিময় সভা

রামগতিতে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত

পাকুন্দিয়ায় এস রাফা ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের শীতবস্ত্র ও টিন বিতরণ

পত্নীতলায় এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

প্রতারকচক্রের খপ্পরে পড়ে দুবাই জেলে কটিয়াদীর পরশ; উদ্ধারের আশায় পরশের পরিবারের সংবাদ সম্মেলন

পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নির্বাচন আগামী ১৩ মে

ইটনায় ডেঙ্গু প্রতিরোধে আলোচনা সভা