৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৭:১৬ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে শিক্ষার্থীদের এ্যাপস ভিত্তিক অনলাইন হেলথ স্ক্রিনিং চালু

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ১৭, ২০২২ ১১:২৪ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় জন্য চালু হলো এ্যাপস ভিত্তিক অনলাইন হেলথ স্ক্রিনিং কার্যক্রম চালু করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) সকালে জেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগীতায় আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কার্যক্রমের উদ্ভাবক, পরিকল্পনা ও নির্দেশক জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল হাসানাত খাঁন, উপজেলা স্বাস্থ্য ও প:.প: কর্মকর্তা ডা. কামনাশীষ মজুমদার, ইন্সপেক্টর তদন্ত আমিনুর রসুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন প্রমূখ।

মুজিব শতবর্ষ উপলক্ষে এসডিজি-৩ সকল বয়সী সকল মানুষের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণে জেলা প্রশাসন পুরো জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে হেলথ কার্ডের মাধ্যমে এ্যাপস ভিত্তিক অনলাইন হেলথ স্ক্রিনিং এর আওতায় আনতে এ কার্যক্রম গ্রহন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, উন্নত দেশ গঠনের পূর্ব শর্ত উন্নত সু-স্বাস্থ্যবান সুনাগরিক গড়ে তোলা। তাই স্বাস্থ্যই সকল সুখের মূল প্রত্যয়কে সামনে রেখে আমাদের পরবর্তি প্রজন্মকে সুস্বাস্থ্যবান হিসেবে গড়ে তুলতে জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে হেলথ কার্ডের মাধ্যমে এ্যাপস ভিত্তিক অনলাইন হেলথ স্ক্রিনিং কার্যক্রম এর আওতায় নিয়ে আসা হবে। প্রতিমাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তার এবং পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীগণ এ্যপস ভিত্তিক অনলাইন হেলথ স্ক্রিনিং এর মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করে রিপোর্ট হেলথ কার্ডে উল্লেখ করবে এবং তা অনলাইনে দেবে যা স্থায়ী ভাবে ডিজিটালি সংরক্ষণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী বলেন, আজকে আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩৬ শত শিক্ষার্থীকে স্বাস্থ্য পরীক্ষা করে হেলথ কার্ডের আওতায় নিয়ে আসা হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর