১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৩৮ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

কমলনগরে এতিমদের নিয়ে ‘সংস্করণ’ ফাউন্ডেশনের ঈদ উদযাপন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুন ২০, ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: ঈদুল আযহার পরের দিন মঙ্গলবার স্বেচ্ছাসেবী সংগঠন ‘সংস্করণ’ ফাউন্ডেশনের লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে জেলার কমলনগর উপজেলার সাহেবেরহাট আশ্রাফুল উলুম ইসলামিয়া কাওমী মাদরাসা ও এতিমখানার ৪০ জন ছাত্রদের মাঝে দুটি ছাগল কোরবানি প্রদান করা হয়। এসময় ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঈদ সালামি প্রদান, ইসলামিক অনুষ্ঠান পরিচালনা ও রান্নার আয়োজন শেষে একত্রে খাওয়ার আয়োজন করা হয়।

সংস্করণ ফাউন্ডেশনের পক্ষে এসময় উপস্থিত ছিলেন মোরশেদ আলম জিহাদ, শোয়াইব আলী বেগ, আরাফ হোসেন মোল্লা, মহিউদ্দিন, মাহবুবুর রহমান, মাদরাসা প্রধান মাওলানা হাফেজ ইউসুফ, স্থানীয় ব্যবসায়ী পাটওয়ারী ফুডস’র রফিকুল ইসলাম বিপ্লব সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, “আমরা প্রতিটি ঈদেই চেষ্টা করি ছোট পরিসরে সমাজের বেশ কিছু মানুষের সাথে ঈদ উদযাপন করতে যারা প্রকৃতপক্ষে ঈদের আনন্দ বঞ্চিত থাকে। ঈদ মুসলমানদের জন্য অত্যন্ত আনন্দের দিন। তাই আমরা প্রতি বছরই চেষ্টা করি ঈদ উপলক্ষে ‘ঈদের হাসি’ প্রোগ্রামের আয়োজন করার, যাতে সমাজের বেশ কিছু মানুষের ঈদ উদযাপন স্মৃতিময় ও আনন্দের হয়। এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরে ঈদুল আযহার দ্বিতীয় দিনে ‘ঈদের হাসি’ সিজন-০২ এর দ্বিতীয় পর্বের আয়োজন করা হয়।”

ঈদুল আযহার এই আনন্দময় দিনটি এতিম শিশুদের সাথে কাটানোর মাধ্যমে তাদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দেওয়া হয়। কোরবানি পশুর মাংস ভাগ করে দেওয়া এবং ঈদ সালামির মাধ্যমে তাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করা হয়। এছাড়াও ইসলামিক অনুষ্ঠান ও ধর্মীয় আলোচনা হয়। স্বেচ্ছাসেবকরা এতিম শিশুদের সাথে দিনটি উদযাপন করে তাদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করেন।

সংস্করণ ফাউন্ডেশন এর পক্ষ থেকে আরো জানানো হয়, “আমাদের এই কার্যক্রমগুলো মূলত দাতা, স্বেচ্ছাসেবক ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক তৈরির জন্য করা হয়ে থাকে। আমাদের এই উদ্যোগের মাধ্যমে সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে সামান্য হলেও ঈদের আনন্দ ছড়িয়ে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করি, আমাদের এই উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং আমরা আরো বড় পরিসরে এই ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করতে পারব।”

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত