২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১১:৫০ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

রামগতিতে জোরপূর্বক দখলকৃত জমির মাটি বিক্রি করে কোটিপতি ড. সারু

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ২৭, ২০২৪ ১২:০৮ পূর্বাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় প্রশাসনের চোখের সামনে আইন কানুনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাধারণ মানুষের জমিজোরপূর্বক দখল করে সেখানে মাছ চাষের পুকুর খনন করে পুকুর থেকে তোলা সেমাটি ইটভাটায় বিক্রি করে কোটিপতি বনে গেছেন ড: আশ্রাফ আলী চৌধুরী সারু মালিক।

চর আফজল এলাকার ভূক্তভোগীরা জানান, তাদের ১৬ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেন ড. সারু। তাদের জমিতে জোরপূর্বক পুকুর খনন করেন তিনি বাঁধা দিতে গেলে অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে। এখনো ৪শতক জমি নিয়ে ঝামেলার সুরাহা বেলাল শিকদার সহ স্থানীয়রা করে দিবে বললেও সারু কারো কথার তোয়াক্কা না করে সে জবরদখল করে নিয়ে মাটি তুলে ব্রীকফিল্ডে বিক্রি করে দেয়। আমি বাঁধা দিতে গেলে আমাকে মারধর করে মিথ্যা জড়িয়ে দেয়ার হুমকি দেয়।

স্থানীয়রা জানায়, চর রমিজ ইউনিয়নের চৌধুরীর হাট এলাকায় অন্যের জমিতে জোরপূর্বক দখল করে মাটি খনন করে মাছের প্রজেক্ট করেন সারু। তিনি মাছের প্রজেক্টের নামে পুকুর খনন করে সেই মাটি বিক্রি করেন চর রমিজে অবৈধ ভাবে গড়ে উঠা অবৈধ ২২টি ব্রিকফিল্ডে। এ ভাবে তিনি দখল করেন স্থানীয় অসংখ্য লোকের মালিকীয় জমি। এ সমস্ত জমিতে তিনি গড়ে তুলেন বিশাল আলিশান বাড়ী। আবার সেই বাড়ীতে সরকারকে রাজস্ব ফাঁকি দিতে নামকাওয়াস্তে নাম রাখেন হাসপাতাল নামের ভুয়া দাতব্য প্রতিষ্ঠান স্কুল, কলেজ, হাসপাতাল। কোন ছাত্র নেই নাম রেখেছেন বিদ্যালয়। কোন রোগী নেই নাম রেখেছেন হাসপাতাল। এ সব দাতব্য প্রতিষ্ঠানের নামে নিয়েছেন সুলভ মূল্যের বিদ্যুৎ সংযোগ।

ড. সারুর সিরিজ দখল বাণিজ্যে ক্ষতিগ্রস্ত মফিজুর রহমান, নুর ইসলাম মাল সহ শতাধিকভূক্তভোগীরা জানান, সারু আমাদের বৈধ জমি জোরপূর্বক ক্রয়ের চেষ্টা করে। আমরা বিক্রি করতে অপারগতা প্রকাশ করায় সে অস্র প্রদর্শন করে জোরপূর্বক ভেকু মেশিন দিয়ে মাটি কেটে মাছ চাষের পুকুর তৈরি করে। আর পুকুর থেকে তোলা সেই মাটি বিক্রি করে অবৈধ ব্রিকফিল্ডে। এ ভাবে সারু মানুষের বৈধ জমির মাটি বিক্রি করে হয়েছেন কোটিপতি। তার অন্যায়ের প্রতিবাদ করলে অথবা তুচ্ছ কথার জেরে সে প্রকাশ্যে পিস্তল নিয়ে বের হয়ে হুমকি ধমকি প্রদান করে। তার এরকম অসংখ্য নজির রয়েছে।

এ বিষয়ে ড. আশ্রাফ আলী চৌধুরী সারুর কাছে জানতে চাইলে তিনি দাম্ভিকতার সাথে বলেন লিখেন বেশী করে লিখেন আমার বিরুদ্ধে যত অপ-প্রচার আছে টেলিভিশন চ্যানেল ও মিডিয়াতে বেশি করে প্রচার করুন আমার কিছুই হবে না। কারণ আমার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা বানোয়াট। আমি কারো জমি জোরপূর্বক ক্রয় কিংবা দখলের চেষ্টা করি নাই। আমি অন্যায় করিও না অন্যায় কে প্রশ্রয় দেই না।

স্থানীয় সচেতন সমাজ ও ভূক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করে, জোরপূর্বক অবৈধ ভাবে মানুষের জমি দখল করে অবৈধ ব্রিকফিল্ডে মাটির ব্যবসা করে কোটিপতি বনে যাওয়া সারুর বিরুদ্ধে তদন্তপূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানায়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

অবৈধ ক্ষমতাকে নবায়ন করার ডামি নির্বাচন বর্জন করুন— রামগতিতে বেগম তানিয়া রব

ছুটি নিয়ে ২ বছর ধরে বিদেশে রামেক এর দুই নার্স, তুলছেন বেতন-ভাতা!

রায়পুর উপজেলা মাসিক আইন-শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জে স্ত্রীকে কুপিয়ে স্বামীর আত্মহত্যা

রামগতিতে ১২ টি মন্ডপে দুর্গাপুজার আয়োজন

কমলনগরে দারুল কোরআন হাফেজিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের ছবক ও দোয়া অনুষ্ঠিত

কুলিয়ারচরে বায়োগ্যাস প্লান্টের শুভ উদ্বোধন করলেন ইউএনও ফারজানা আলম

হোসেনপুর থানার ওসিকে সাহেদল এতিমখানা মাদ্রাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান

কমলনগরে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে পড়াশুনা মান উন্নয়নে করণীয় শীর্ষক সেমিনার