৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১২:৫৩ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

ইটনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২৬, ২০২২ ১০:৪৭ অপরাহ্ণ

এম তাজুল ইসলাম, ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি: সারা দেশের ন্যায় কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

শনিবার ২৬ মার্চ সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।পরে সকল সরকারী, আধা সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, ভবন, দোকান পাটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮.০০ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ স্বাধীনতা স্বারকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ইটনা উপজেলা পরিষদ হেলিপেড মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন অভিবাদন গ্রহণ, বীরমুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউট, গার্লস, গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিশু কিশোর সংগঠনের সদস্য বৃন্দের সমাবেশ, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী এবং সর্ব সাধারণের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজ, মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের স্মৃতিচারণ ও সংবর্ধনা প্রদান করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তিতে বাংলাদেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভায় ও পুরস্কার বিতরণ করা হয়। জাতির শান্তি , সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সমাপনী ঘোষনা করা হয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর