৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৪:১৭ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

ইটনা স্বাস্থ্যসেবার একমাত্র ভরসা ডাক্তার অতিশ দাস রাজীব

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
নভেম্বর ২৯, ২০২১ ১১:৪৫ অপরাহ্ণ

এম তাজুল ইসলাম ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি: হাওড় বেষ্টিত কিশোরগঞ্জের ইটনা উপজেলায় গত ৩১ ডিসেম্বর ২০১৯ সালে ডাক্তার অতিশ দাস রাজীব উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা হিসাবে যোগদান করার কিছু দিন পরই দেশে বৈশ্বিক করোনা মহামারী দেখা দেয়। এই বৈশ্বিক করোনা মহামারীর মাঝেও উপজেলার স্বাভাবিক স্বাস্থ্য সেবা সচল রেখে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা অব্যহৃত রাখতে সক্ষম হন এবং রোগীদের অবস্থান অনুযায়ী যথাযত চিকিৎসা সেবা নিঃশ্চিত করতে নিরলস ভাবে নিজেকে আত্মনিয়োগ করেন। করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে তিনি নিজেও এক পর্যায়ে করোনায় আক্রান্ত হয়ে পড়েন। কিন্তু এরপরও নিজ দায়িত্ব থেকে উপজেলা স্বাস্থ্য সেবা স্বাভাবিক রাখতে এক চুলও পিছু হটেননি।

ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অফিস সূত্রে জানা যায়, বর্তমানে উপজেলায় ডাক্তারের ১৯টি পদ রয়েছে। এর মাঝে ১১জন ডাক্তার কর্মরত থাকলেও তিন জন ডাক্তার বেতন ভাতা অত্র উপজেলা থেকে নিলেও কাজ করেন অন্যত্র। দুই জন ডাক্তার দীর্ঘদিন ধরে বিনা অনুমতিতে অনুপস্থিত। উপজেলায় জনসংখ্যা ২,১৭,৭৩৬ জন। ১৮ বছরের ঊর্ধ্বে জন সংখ্যা ১,১০,৮০০ জন। করোনা ভ্যাকসিনের জন্য এখন পর্যন্ত নিবন্ধন করেছে ৬৪,৩৮২জন। করোনার প্রথম ডোজ নিয়েছে ৪৬,৩১২ জন, দ্বিতীয় ডোজ নিয়েছে ২৫,৭৭৩জন। করোনার প্রথম ডোজের হার ৪২% এবং দ্বিতীয় ডোজের হার প্রায় ২৪%।

ইটনা উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে এ ডাক্তার যোগদানের পর ডাক্তার আসা আর যাওয়া এবং ডেপুটেশন এর কারণে অধিকাংশ সময় ডাক্তার সংকট লেগে থাকার মাঝেও উপজেলার বিশাল জনগোষ্টিকে স্বাভাবিক চিকিৎসা সেবাসহ করোনা ভ্যাকসিনের নিবন্ধন, গ্রহণ, বিতরনসহ সামগ্রিক স্বাস্থ্য সেবার কারণে ইটনা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার অতিশ দাস রাজীব অত্র উপজেলার স্বাস্থ্য সেবার এক ভরসার স্থানে পরিণত হয়েছে।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর প্রতিটি দেয়ালের চার পার্শে ফুলের গাছ সহ দৃষ্টি নন্দন অন্যান্য গাছ লাগিয়ে এক মনোরম পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হন। যা দেখে মন কেড়ে নেয়, যেকোনো মানুষের হৃদয় ও প্রাণ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর