৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ২:১৮ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কমলনগরে মেঘনার বাঁধ নির্মানে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ১০, ২০২৪ ১১:০৬ অপরাহ্ণ

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনার ভাঙন রোধে বাঁধ নির্মানে মোটা অংকের চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে জোর পূর্বক সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগে ৩জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত বুধবার (৬মার্চ) জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (কমলনগর) আদালতে মামলাটি দায়ের করেন ঠিকাদার জামিল ইকবাল কোম্পানির বালু সরবরাহকারী মো. আমজাদ । মামলায় এজাহারভুক্তরা হলেন, নবী উল্লাহ ছেলে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু সায়েদ (৪০), চর মার্টিন ইউনিয়ন কৃষক লীগ নেতা আবুল খায়ের (৩০), চর মার্টিন ইউপি’র মো. মমিন উল্লাহ ছেলে আ’লীগের সাধারণ সম্পাদক মো. বেলায়েত (৩৫)। মামলার বাদি আমজাদ হোসেন উপজেলার চর ফলকন ইউপি’র নুরুল ইসলামের ছেলে।

এজাহার সূত্রে বাদী জানান, তিনি মেঘনার ভাঙন রোধে বাঁধ নির্মানে ঠিকাদার জামিল ইকবাল কোম্পানির বালু সরবরাহকারী হিসেবে কাজ করছে। দীর্ঘদিন যাবত বাঁধ নির্মানে বালু সরবরাহ করেন। হঠাৎ উপজেলার নাছিরগন্জ এলাকায় ২৯নম্বর ব্লকের বাঁধ নির্মানে বালু দিতে গেলে দলীয় প্রভাবে কৃষক লীগ নেতা আবু সায়েদ, আবুল খায়ের ও মো. বেলায়েত মোটা অংকের কমিশনে চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে বালুর কাজ করতে দিবে না। ভয়-ভীতি দেখিয়ে কাজ বন্ধ করে দেয়। পরে তাদের হুমকি ও ভয়-ভীতির কারণে ১লাখ টাকা দিতে হয়। গত কিছুদিন পরে বালু ফেলতে গেলে তারা আবারও একই কায়দায় বাঁধা দিয়ে কাজ বন্ধ করে দেয় এবং ৩ লাখ টাকা চাঁদা দাবি করে। স্থানীয় প্রশাসনকে জানালে তারা উত্তেজিত ও বেপরোয়া হয়ে উঠে। হঠাৎ কাজের সাইটে গেলে সন্ত্রাসী কায়দায় প্রকাশ্যে আমাকে আটক করে বেদড় মারধর করেন তারা গলা চাপিয়া মাটিতে সোয়াই ফেলে বুকের উপর উঠে বসে। মারধর ও মারাত্মক জখমের মধ্যে অভিযুক্তরা কয়েকটি সাদা স্ট্যাম্পে জোরপূর্বক আমার কাছ থেকে স্বাক্ষর নেয়। জখমের চিৎকারে স্থানীয়রা ৯৯৯ফোন দিলে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে আমাকে উদ্ধার করে।

তিনি আরও জানান, অভিযুক্তরা উত্তেজিত হয়ে আমার ফোনে হত্যার হুমকি বিভিন্ন ভয়-ভীতি পর্দশন করছে। তাদের চাঁদা না দিলে কাজ বন্ধ এবং সাদা স্বাক্ষরিত স্ট্যাম্প দিয়ে মামলার হুমকি দিচ্ছে। আমার ব্যবসায়ী নিরাপত্তা ও প্রাণ বাচাঁতে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করে অভিযুক্তদের বিচার দাবি করছি ।

আসামী আবু সায়েদ জানান, বালু ঠিকাদার আমজাদ তার কাছ থেকে ব্যবসা করবে বলে অংশীদার হিসেবে প্রায় ৮ লাখ টাকা নেন। ব্যবসার ল্যাভাংশ দিতে গড়িমশি শুরু করে। পরে মুলধন এবং ল্যাভাংশের টাকার চাইলে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন। মো. বেলায়েত জানান, তিনি আমজাদের সাথে কোন স্ট্যাম্পে ব্যবসায়িক অংশীদারিত্বের চুক্তিপত্রে সই করেননি। আমজাদের সাথে আবু সায়েদ চুক্তি করেছে। চাঁদাবাজির মিথ্যা অভিযোগে তাকে ফাঁসানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম উদ্দিন জানান, মেঘনার ভাঙন রোধে বাঁধ নির্মানে সরকার ৩১শত কোটি টাকা বরাদ্দ দেন। হাজার পরিবার মেঘনার ভাঙন রোধে ভিটে-মাটি হারিয়ে নি:স্ব। বাংলাদেশ আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কোন নেতা-কর্মী চাঁদাবাজি বা কাজে বাধাঁ দিলে তার বিরুদ্ধে আইনগত ও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

চৌধুরী বাজার ফাঁড়ি থানা পুলিশ পরিদর্শক মো. মকবুল জানান, জরুরি ৯৯৯ ফোনের জেরে ঘটনাস্থল থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। কমলনগর থানা ইনচার্জ (ওসি) তহিদুল ইসলাম জানান, আদালতে মামলার বিষয়ে তদন্ত আসলে তা খতিয়ে দেখা হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগঞ্জে ফার্মেসীতে এসে গৃহবধু ধর্ষিত পল্লী চিকিৎসক গ্রেফতার

কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা একা

কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা একা

রামগঞ্জে যে কারণে খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হলো ৬শত পরিবার

রামগঞ্জে সয়াবিন তেলের গুদামে তালা দিলেন ভ্রাম্যমাণ ম্যাজিষ্ট্রেট

কমলনগরে স্বল্প মূল্যে টিসিবি কার্ডধারীদের মাঝে চাল বিক্রি শুরু

ডিপ্লোমা নার্স না থাকায় কমলনগর মর্ডান হাসপাতাল ( প্রাঃ) লিঃ বন্ধ রাখার নির্দেশ

পাকুন্দিয়ায় পুলেরঘাট বাজারে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

ইটনা পশ্চিমগ্রাম নন্দীহাটি ও হাজারী কান্দার লিংক রোডটি সংস্কার একান্ত প্রয়োজন

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

রামগতিতে জয়ীতাদের সম্মাননা প্রদান