২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৫৮ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রাজশাহী পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী প্রতিনিধি: আনন্দমুখর পরিবেশে “উদ্দীপ্ত তারুণ্য, ক্রীড়ায় অনন্য” স্লোগানে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র কমিশনার ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি বিপ্লব বিজয় তালুকদার।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করা হয়। এরপর ওই প্রতিষ্ঠানের চৌকস স্কাউট দল প্যারেড প্রদর্শন করে এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। প্যারেড শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন আরএমপি’র কমিশনার। এরপরে শুরু হয় বিভিন্ন প্রতিযোগিতা। এর আগে শিক্ষার্থীদের সমন্বয়ে মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়। যা উপস্থিত অতিথি ও দর্শকদের মুগ্ধ করে। ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আরএমপি’র কমিশনার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাহান্নর ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের এবং ১৫ই আগস্টে কালরাতে শহীদ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, শিক্ষকরা জাতি গঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। একজন শিক্ষার্থীকে ভালো মানুষ এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ করে গড়ে তুলতে প্রকৃত শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, মোবাইল ইন্টারন্টেকে দূরে রেখে মাঠে বেশি সময় দিতে হবে। খেলাধুলা মানুষের শরীর সুস্থ রাখে এবং মনের বিকাশ ঘটায়।

তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে বাংলা ভাষার পাশাপাশি বিভিন্ন ভাষা রপ্ত করার উপর গুরুত্বারোপ করেন। বর্ণিল আয়োজনে খেলাধুলা উপভোগ করতে পেরে আনন্দের অনুভূতি প্রকাশ করে বক্তব্য শেষ করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মো. গোলাম মাওলা, অধ্যক্ষ, শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অ্যাডশিনাল ডআিইজি (অপারশেনস্) মুহাম্মদ সাইফুল ইসলাম ও আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর