২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৫:৪৫ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগঞ্জে জোরপূর্বক গাছ কেটে সম্পত্তি দখল

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ১৫, ২০২২ ১২:৪৮ পূর্বাহ্ণ

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নের মধ্য করপাড়া গ্রামে শুক্রবার বিকেলে জোরপূর্বক বিধবার বসতঘরের পাশে লাগানো অর্ধ শতাধিক গাছ কেটে সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ বাবুল মিয়ার বিরুদ্ধে। সৃষ্ট ঘটনায় বিধবার মেয়ে পান্না বাদি হয়ে মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে এবং বাবুল হোসেন বাদি হয়ে রামগঞ্জ থানা পাল্টা অভিযোগ দায়ের করেছে।

সুত্রে জানায়, উপজেলার অংশিদারীত্ব দাবী করে। বাবুল মিয়া স্থানীয় ওয়ার্ড মেম্বারকে ম্যানেজ করে লোকজন দিয়ে একাধিবার সম্পত্তি দখলের ব্যর্থ হয়ে শুক্রবার জুম্মার নামাজ চলাকালে অর্ধশতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ কেটে উজাড় করে দেয়।

বিধবা জরিনা বেগম বলেন, বাবুল মিয়া লোকজন করপাড়া মৌজার গনক বাড়ির সরকারী ভিপি পৌনে আট শতাংশ সম্পত্তি (ডিপিএস,সি নং-৬৩৫/৬৯-৭০ নথি নং-০২/৭৮-৭৮) লীজ নিয়ে দুলাল মিয়া বসতঘর নির্মান করে বসবাস করে আসছে। বিগত ৮/৯ মাস পুর্বে দুলাল মিয়া মারা গেলে পাশর্^বর্তী পাচুগো বাড়ির বাবুল মিয়া ওই সম্পত্তির নিয়ে দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত আমার বসতঘরের পাশের ফলজ গাছ কেটে উজাড় করে। প্রতিবাদ করলে আমাকে নির্মম ভাবে মারধর করে।

এব্যাপারে অভিযুক্ত বাবুল মিয়াকে না পেয়ে তার স্ত্রী হাজেরা বেগম বলেন, আমি ও আমার স্বামী-সন্তানেরা দীর্ঘ কয়েক বছর যাবত ঢাকাতে বসবাস কওে আসছি। সম্পত্তি কার নামে লীজ নেওয়া তা আমরা জানি না,তবে গাছগুলো আমার স্বামী লোকজন নিয়ে কেটেছে।

স্থানীয় মেম্বার আলাউদ্দিন বলেন, শুনেছি সম্পত্তি দুলাল মিয়া এবং বাবুল মিয়ার নামে। কিন্তু কাগজপত্রে দেখি দুলাল মিয়ার নাম। তাহলে বাবুল মিয়া কোন ক্ষমতার বলে গাছ কেটেছে তা আমি জানি না।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ