২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১২:২৯ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে ১৪২ ভূমিহীন পরিবার পেল স্বপ্নের ঘর

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ২১, ২০২২ ১১:২৩ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: আমার দেশের প্রতিটি মানুষ অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা পাবে এবং উন্নত জীবনের অধিকারী হবে” জাতির পিতার এমন স্বপ্ন ও গৃহিত প্রকল্পের আরো উন্নত ও বহুমূখী সুবিধা যুক্ত করে বাস্তবায়ন করলেন জাতির পিতার যোগ্য কণ্যা সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি গৃহহীন ও ভূমিহীনদের জন্য তৈরি করে দিলেন আশ্রয়ণ প্রকল্প।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে তার সরকারী গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ৩য় পর্যায়ে গৃহহীন পরিবারকে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উপজেলার চর কলাকোপা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ১৪২ টি পরিবারকে ঘর গুলোর চাবি হস্তান্তর করেন। আশ্রয়ণ প্রকল্পে ৩য় পর্যায়ে নির্মিত (২য় ধাপে) ১৪২ জন উপকারভোগী পরিবার তাদের স্থায়ী ঠিকানা পেল প্রধানমন্ত্রীর কাছ থেকে।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, এ জেলায় ৭০ একর জমির উপর ৩হাজার ২শত ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্নবাসন করা হয়েছে। ইতিমধ্যে দুটি উপজেলা গৃহহীন মুক্ত হয়েছে। আশাকরি অল্প সময়ের মধ্যে পুরো জেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত হবে।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর ১৯৭২ সালের ২০ জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তনের ১০ দিন পর তিনি দেশে প্রথম সফরে আসেন লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলায়। পাকিস্থানের কারাগার থেকে বেরিয়ে স্বদেশ প্রত্যাবর্তনের ১০ দিনের মাথায় বঙ্গবন্ধু পদধূলি দিয়েছিলেন এই পোড়াগাছা ইউনিয়নে। সেখানে তিনি নিজ হাতে মাটি কেটে বন্যা জলোচ্ছাসে মানুষ ও পশুর আশ্রয়স্থল “মুজিব কেল্লা” তৈরিতে অংশ নিয়ে ভূমিহীনদের পূর্ণবাসনে উদ্বোধন করেছিলেন গুচ্ছগ্রাম প্রকল্প।

সেদিন স্বেচ্ছাশ্রমে মাটির কেল্লা নির্মাণে অংশ নেয়া কিংবা জাতীর পিতাকে স্বচক্ষে দেখা অনেকে এখনো বেচেঁ আছে। যারা এখনো হ্নদয়ে লালন করে তাদের মহান নেতা বঙ্গবন্ধুকে।

তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কণ্যা গৃহহীন ও ভূমিহীনদের করে দিলেন স্থায়ী ঠিকানা। সেখানে এখন মানুষের কোলাহলে মূখরিত ও বৃক্ষরাজিতে ভরপুর।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কিশোরগঞ্জের হোসেনপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত

নড়াইলে মন্দির ভাংচুর ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

লক্ষ্মীপুরে আইভি রহমানের ১৯ তম মৃত্যু বার্ষিকী পালিত

রামগতিতে মহিলা ভাইস চেয়ারম্যানের পিতার মৃত্যু

লক্ষ্মীপুরে স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

হোসেনপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী

কমলনগরে বৃষ্টির জন্যে “সালাতুল ইসতেসকা” পড়া হয়, মোনাজাত শেষে বৃষ্টি শুরু

রামগতিতে নদী বাঁধের ঠিকাদারী প্রতিষ্ঠানের সুপারভাইজার নিখোঁজ

ডামি নির্বাচন বর্জনের দাবিতে কমলনগরে বিএনপি’র বিক্ষোভ লিফলেট বিতরণ

নান্দাইলে জাতীয় জেল হত্যা দিবস পালিত