২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ১২:০৪ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতির আজাদ মেমোরিয়ালে জাল সনদে শিক্ষকের চাকুরী

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
অক্টোবর ২১, ২০২২ ১১:৪৩ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির চর রমিজ ইউনিয়নের আজাদ মেমোরিয়ার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে জাল বিএড শিক্ষা সনদে ৮ বছর ধরে চাকুরী, সনদ পাল্টানো এবং অর্থ প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।

সহকারী প্রধান শিক্ষকের এসকল অনিয়ম, জালিয়াতি প্রতারনার বিরুদ্ধে ন্যয় বিচারের দাবীতে জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেন একই এলাকার চর গোসাই গ্রামের আলমগীর হোসেন।

তিনি অভিযোগে উল্লেখ করেন, স্কুল ম্যানেজিং কমিটি জাল সনদ জেনেও অর্থ বাণিজ্যের মাধ্যমে ২০১৪ সালে তাকে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দেয়। মিজান স্থানীয় অনেকের কাছ থেকে দালালী ও প্রতারনার মাধ্যমে বিশাল অংকের অর্থ হাতিয়ে নেয়।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলা প্রশাসন প্রাপ্ত অভিযোগের তদন্তের জন্য জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মতিনকে অভিযোগ তদন্তের আদেশ দেন। তিনি তদন্ত করে এ মর্মে প্রতিবেদন দাখিল করেন যে, উপজেলার আজাদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে তাকে ২০১৪ সালে নিয়োগ দেয়া হয়। নিয়োগকালীন সংযুক্ত সনদের মধ্যে বিএডের কোন সঠিক বৈধতা পাওয়া যায় নাই। ইতিমধ্যে মিজানুর রহমান দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিএড সনদ জমা দেন। তিনি যে সালের সনদ জমা দেন সেই সালের দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিএড কোর্সের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কোন অনুমতি ছিলনা। যার ফলে তার দাখিলকৃত কোন বিএড সনদের বৈধতা পাওয়া যায় নাই।

আরো উল্লেখ করেন, নিয়োগের পর মাধ্যমিক পর্যায়ের চাকুরী এমপিওভূক্তির জন্য নির্বাচিত মিজানুর রহমানের বেতন ভাতাদি প্রদানের জন্য দাখিলকৃত বিএড সনদের কোন বৈধতা পাওয়া যায় নাই। স্কুল শিক্ষক নিয়োগ কমিটি তাকে সম্পূর্ণ বে-আইনি ভাবে নিয়োগ দেয়। জেলা প্রশাসন তার নিয়োগের সংযুক্ত সকল কাগজ পূন:রায় যাছাই বাছাই করা এবং উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা, কুমিল্লা অঞ্চলকে সংরক্ষিত নথি তলবে অনুলিপি দেয়া হয়েছে।

মিজানুর রহমান তার জাল সনদে চাকুরীর বিষয়টি অস্বীকার করে বলেন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তদন্ত করেছেন। এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নাফিস মাগফার জানান, জাল সনদ দিয়ে চাকুরী হলে তদন্ত করে প্রশাসন কার্যকর ব্যবস্থা নেবে এ ক্ষেত্রে আমরা তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারি না।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর