৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ২:১২ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতি পৌরসভায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
সেপ্টেম্বর ১৭, ২০২১ ১২:০৫ পূর্বাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি পৌরসভায় স্থানীয় যুবকদের উদ্যোগে গণমানুষের আর্থিক সহায়তায় চলাচল অনুপযোগী সড়ক সংস্কার করা হয়েছে।

রামগতি পৌরসভার ৮ ও ৫ নং ওয়ার্ডের হাজী আবদুর রহমান মুন্সি নামের দুই ওয়ার্ডের সীমানা সড়কটি জনসাধারণের আর্থিক সহায়তায় এবং শিক্ষাগ্রাম শান্তি সংঘের তরুনদের অক্লান্ত পরিশ্রমে জনগনের দেয়া কয়েক লক্ষ টাকা গণচাঁদায় সংস্কার কাজ সম্পন্ন হয়েছে।

জানা যায়, পৌরসভার শহর আলেকজান্ডার বাজরের উপর থেকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে দিয়ে হাজী আবদুর রহমান মুন্সি সড়ক। মারাতœক কর্দমাক্ত সড়কটি দ্বীর্ঘদিন থেকে বেহাল অবস্থায় রয়েছে যা যান ও জনসাধারনের চলাচলের অযোগ্য। চরম কর্দমাক্ত সড়কটি দিয়ে কোন ধরনের রিকসা কিংবা অটো রিকসা চলাচল করতে পারেনা।

বর্ষা মৌসুমে মারাতœক ভোগান্তিতে পড়ে ৫ ও ৮ নং ওয়ার্ডের কয়েক হাজার নাগরিক। এছাড়া এখানে একটি মাদ্রাসা ও হিফযখানা, উপজেলার অন্যতম একটি বড় মন্দির অবস্থিত। এ রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার লোক চলাচল করে। রাস্তাটি কর্দমাক্ত হওয়ায় কোন পথচারী, শিক্ষার্থী, পুজারী রাস্তাটি ব্যবহার করতে পারে না।

কয়েক মাস যাবৎ এ সড়কটিতে কোন রিকসা গাড়ী প্রবেশ করতে না পারায় দৈনন্দিন প্রয়োজনে কিংবা রোগী পরিবহনে বিশাল কষ্ট ভোগ করতে হচ্ছে এলাকাবাসীকে। স্থানীয়রা এ অবস্থা থেকে উত্তরনের জন্য কিংবা আপদকালীন জরুরী তহবিল থেকে বরাদ্দ দিয়ে সংস্কারের জন্য পৌর মেয়রের কাছে গেলেও তিনি কোন সদত্তর দেননি বলে তারা জানান। অথচ সড়কটি এলজিইডি থেকে টেন্ডার হয়ে দুই পাশের এজিন তৈরি করে রেখেছে ঠিকাদার।

রটনা রয়েছে কাজটি না করে সংশ্লিষ্ট দপ্তরের লোকজন সহ টাকা ভাগাভাগি করে লুট করে খেয়ে ফেলেন। স্থানীয়রা বারংবার মেয়র বা উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বারংবার ধরনা দিলেও কেউ সংস্কারের বিষয়ে কোন পাত্তা দেন নাই বলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। ক্ষুব্দ জনগণ বলেন, রাস্তাগুলো নির্মাণ না করে টেন্ডারের নামে জালিয়াতি করে সমুদয় টাকা অফিসের যোগসাজসে লুট করা হয়েছে।

এ বিষয়ে শিক্ষাগ্রাম শান্তি সংঘের সভাপতি মাহবুবুর রহমান লিটনসহ অনেকে জানান, মানুষের চরম দূর্ভোগ দেখে স্থানীয়দের আর্থিক সহায়তায় শিক্ষাগ্রাম শান্তি সংঘের কর্মিদের অক্লান্ত পরিশ্রমে রাস্তা সংস্কার কাজটি সম্পন্ন করা হয়েছে।

এ প্রসংগে মেয়রের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফান্ডের অভাব রয়েছে। এছাড়া টাকা ছাড় হলে কাজ করা হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ