২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১০:৪০ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

লক্ষ্মীপুর-০৪ (রামগতি-কমলনগর) উন্নয়নের রূপকার সাবেক এমপি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (পর্ব-০১)

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জানুয়ারি ১, ২০২৪ ১২:৩৭ পূর্বাহ্ণ

সাম্প্রতিক স্বদেশ ডেক্স: রামগতি-কমলনগর উপজেলা নিয়ে লক্ষ্মীপুর-০৪ সংসদীয় আসন গঠিত। এই অঞ্চলের মানুষ নদী ভাঙ্গন আর প্রকৃতির সাথে যুদ্ধ করেই তারা বেচেঁ থাকার স্বপ্ন দেখেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশের মতো এই এলাকায়ও নির্বাচনী প্রচার প্রচারণা চলছে। ঘুরে বেড়াচ্ছেনে সাধারণ ভোটারদের মাঝে। ভোটারগণও দিছেন নানান প্রতিশ্রুতি। দলের নমীনেশন না পেয়ে স্বতন্ত্র পদপ্রার্থী হয়ে ঈগল প্রতীক নিয়ে এই অঞ্চলের দু:খী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য বিগত এমপি থাকা সময়কালীন বিভিন্ন প্রতিশ্রুতির অসমাপ্ত কাজ সমাপ্ত করতে রামগতি-কমলনগর দুই উপজেলা আওয়ামী লীগ নেতা কর্মীদের ভালোবাসায় সিক্ত হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন জননন্দিত গণমানুষের নেতা লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, রামগতি উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য, বিশিষ্ট শিল্পপতি, দানবীর সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মোহাম্মদ আবদুল্লআহ আল মামুন।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-০৪ (রামগতি-কমলনগর) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হন এই বিশিষ্ট শিল্পপতি, দানবীর বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মোহাম্মদ আবদুল্লআহ আল মামুন। এর পর থেকে এলাকার উন্নয়নমূলক ও মেঘনার ভাঙ্গন প্রতিরোধ কাজে তার ভূমিকা অতুলনীয়। তিনি এমন একজন জনপ্রতিনিধি ছিলেন যার কোন লোভ-লালসা কিছুই নেই। অত্যন্ত কোমল মনের মানুষ আন্তরিকতার সাথে খুব সহজেই জনসাধারণের সাথে মিশে থাকেন। এলাকার সাধারণ মানুষ তাকে দানবীর আবদুল্লাহ বলেও অবহিত করেন। তার কারণ অসহায় গরীব-দু:খীর মাঝে সব সময় নিজেকে বিলিয়ে দেন। নেই কোন দাম্ভীকতা নেই কোন অহংকার। তার নির্বাচনী এলাকায় সবচেয়ে বড় সমস্যা নদী ভাঙ্গ প্রতিরোধে বিশেষ বিশেষ ব্যবস্থা গ্রহন করায় জনসাধরণের কাছে একজন সফল এমপি হিসেবে তার নাম লেখাতে সক্ষম হয়েছেন মোহাম্মদ আবদুল্লাহ।

এছাড়াও তার উন্নয়নের ভূমিকা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে মেঘনার বুকে। শুধু মেঘনা ভাঙ্গন প্রতিরোধ নয় মেঘনার বুকে এক পর্যটন শিল্প নগরী গড়ে তোলার কাজ করে যাচ্ছেন তিনি। এর আগেও অনেক জনপ্রতিনিধি সেখানে কাজ করেছেন কিন্তু কেউই নদী ভাঙ্গন প্রতিরোধে খুব একটা ভূমিকা রাখতে পারেন নাই। প্রার্থী অনেকেই হতে পারে, নির্বাচিত জনপ্রতিনিধি অনেকেই হতে পারে, কিন্তু উন্নয়নমূলত কাজে ভূমিকা রাখাটাই বড় চ্যালেঞ্জ যা সবাই পারে না।

গণমানুষের সত্য ও নির্ভীক প্রকাশনা সাম্প্রতিক স্বদেশ পত্রিকার সাথে প্রশ্ন-উত্তরের মাধ্যমে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল-স্মার্ট বাংলাদেশের বিগত বছর গুলোর উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে (২০১৪-২০১৮) সালের বিগত ৫ বছরের লক্ষ্মীপুর-০৪ (রামগতি-কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ আবদুল্লআহ আল মামুন এমপি একান্ত সাক্ষাৎকারে তার নির্বাচনী এলাকার উন্নয়ন মূলত কর্মকান্ড তুলে ধরেন।

এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো: নদী ভাঙ্গন রোধে বিভিন কার্যক্রম গ্রহন করে রামগতি ও কমলনগর বাসীর ভিটেমাটি রক্ষা করা, নদী সংরক্ষণ বাঁধ নির্মাণ করা, পর্যটন কেন্দ্র নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন ও অবকাঠামোগত উন্নয়ন, রাস্তাঘাট ব্রীজ-কালর্ভাট নির্মাণ, বহুমূখী ঘর্ণীঝড়আশ্রয়ন কেন্দ্র স্থাপন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, ফায়ার সার্ভিস ষ্টেশন, পুলিশ ক্যাম্প, স্কুল কলেজ মাদ্রাসা স্থাপন, গভীর নলকুপ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মান প্রকল্প, ইউনিয়ন পরিষদ, উপজেলা ভবন, পৌর ভবন নির্মান, হাসপাতাল নির্মান সহ নানা রকম উন্নয়ন প্রকল্প শেষ করা হয়। এবং আগামী সম্ভাবনাময় উন্নয়ন পরিকল্পনার কথা ও জানালেন এমপি মোহাম্মদ আবদুল্লাহ। এগুলো হলো নদী সংরক্ষণ বাঁধ নির্মান, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া ইত্যাদি বিশেষ গুরুত্বসহ কারে করা হবে বলেন তিনি। (চলমান…………..)

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্ত্রী ও বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কুপিয়ে জখম

ইটনায় ডেঙ্গু প্রতিরোধে আলোচনা সভা

রামগতিতে বিনম্র শ্রদ্ধায় নানান কর্মসূচীতে জাতীয় শোক দিবস পালিত

হোসেনপুর উপজেলা হাসপতালের ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালিত

রামগতিতে প্রধান শিক্ষকের অবৈধ নিয়োগ ও বেপরোয়া দুর্নীতির অভিযোগ

পাকুন্দিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

কমলনগরে ভুয়া ফেসবুক আইডি দিয়ে যুবককে ফাঁসানোর চেষ্টা, থানায় জিডি

রামগতিতে বাঁধা উপেক্ষা করে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

কমলনগরে ভাষা সৈনিক কমরেড মোহাম্মদ তোয়াহা’র স্মরণে আলোচনা সভা