২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ভোর ৫:০৩ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্যাথলজি বিভাগ দীর্ঘ একযুগ পর চালু

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ২০, ২০২২ ১২:১২ পূর্বাহ্ণ

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: দীর্ঘ একযুগ পরে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্যাথলজি বিভাগ চালু করা হয়েছে। সোমবার (১৮ জুলাই) উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্যাথলজি সহ নতুনভাবে চালু করা হাসপাতালের কয়েকটি বিভাগ।

ইন্সট্রুমেন্ট ও জনবলের অভাবে দীর্ঘ একযুগ ধরে বন্ধ থাকা প্যাথলজি বিভাগ নতুন করে স্থাপন করা হয়েছে। নতুন এ বিভাগ চালু হওয়ায় সেবাগ্রহীতার মাঝে আনন্দ পরিলক্ষিত হয়। ৪ লক্ষ জনঅধ্যুষিত উপকূল বেষ্টিত জনগোষ্ঠীর একমাত্র স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানটিতে প্যাথলজি বিভাগসহ প্রয়োজনীয় পরীক্ষাগার না থাকায় দীর্ঘসময় ধরে জনভোগান্তি ছিল চরমে।

নতুন সংযোজিত সবকটি বিভাগ উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আহমেদ কবির। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, আবাসিক মেডিকেল অফিসার ডা. মীর মো. আমিনুল ইসলাম মঞ্জু, ডা. রেজাউল করিম রাজিব, মুক্তিযোদ্ধা মাস্টার মো. জয়নাল আবেদীন, একেএম শরীফ উল্যাহ, প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ, চর লরেঞ্চ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাস্টার নুরুল আমিন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে শিশু কর্ণার, বঙ্গবন্ধু কর্ণার, জেনারেটর ব্যবস্থার উদ্বোধন করা হয়।
সিনিয়র চিকিৎসক মেডিকেল অফিসার ডা. আকরামুল হক অনুষ্ঠানটির সঞ্চালনা করেন।

সভায় আলোচকবৃন্দ হাসপাতালের সার্বিক উন্নয়ন পরিবেশ ও ব্যবস্থাপনা দেখে মুগ্ধ হন এবং রোগীর মানসম্মত স্বাস্থ্যসেবা জনগনের দোরগোড়ায় পৌঁছাতে হাসপাতালের পাশাপাশি মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্যকর্মীদের কার্যক্রম তদারকি করার উপর গুরুত্বারোপ করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর