Wednesday, February 08, 2023

ইটনায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময়

এম তাজুল ইসলাম, ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি: নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গ বন্ধুর বাংলাদেশ। এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ (২৩-২৯) জুলাই ২০২২ ইং উদযাপন উপলক্ষে ২৩শে জুলাই শনিবার সকাল ১১ টায় সংবাদ সম্মেলন ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় এর আয়োজন করা হয়েছে।

ইটনা উপজেলা মৎস্য অফিস কক্ষে সংবাদ সম্মেলনে জাতীয় মৎস্য সপ্তাহের ৭ দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী তোলে ধরে উপজেলা মৎস্য অফিসার মো. ফরিদ আহম্মেদ বলেন, প্রথম দিন স্থানীয় সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন মতবিনিময় ও উপজেলায় মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, ব্যানার পেস্টুন সহযোগে সড়ক র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, স্থানীয় পর্যায়ের সফল মৎস্য চাষি, ব্যাক্তি, উদ্ধোক্তা প্রতিষ্ঠানকে মৎস্য পুরস্কার প্রদান, জেলা উপজেলার গুরুত্ব পূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করণ।

মৎস্য সেন্টারে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন। প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষি ও মৎস্য জীবিদের সাথে মত বিনিময়, অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোট পরিচালনা, উপজেলায় গুরুত্ব পূর্ণ এলাকায় মৎস্য জীবিদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফল ভোগীদের প্রশিক্ষণ বিভিন্ন উপকরণ বিতরণ বৈধ জাল এ আই জি বিকল্প কর্ম সংস্থানের উপকরণ মৎস্য খাদ্য উৎপাদন উপকরণ, এবং সপ্তম ও সর্বশেষ দিনে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনি অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইটনা উপজেলার সিনিয়র সাংবাদিক মোঃ শাহেদ আলী, বিশিষ্ঠ সাংবাদিক মাওলানা তাজুল ইসলাম, জুনিয়র সাংবাদিক সিরাজুল ইসলাম আতশি, আজাদ হুসেন ও অন্যান্য সাংবাদিকবৃন্দ প্রমূখ। এ সময় ইটনা উপজেলা মৎস্য অফিসের অফিস সহকারী মো. মারুফ আকন্দ সহ অন্যান্য কর্মচারী উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ