১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:৩৯ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

রামগতির চর নেয়ামত সপ্রাবির প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানান অভিযোগ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ৮, ২০২৪ ১১:৫৬ অপরাহ্ণ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির উত্তর চর নেয়ামত সপ্রাবির প্রধান শিক্ষক মোজাহের হোসেন স্বপনের বিরুদ্ধে সরকারী অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায়, স্কুলের আসবাবপত্র ও সকল শ্রেণির পাঠ্য বই কেজি দরে বিক্রি, উচ্চ পদস্থ আত্মীয়দের পরিচয়ে ক্ষমতা প্রদর্শন সহ নানান অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ২০১৭ সালে উত্তর চর নেয়ামত সপ্রাবির প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন মোজাহের হোসেন স্বপন। যোগানের পর থেকে তার স্ত্রীর বড় ভাই ডিসি হওয়ার সুবাদে সে বেপরোয়া লুটপাট, ব্যক্তিগত ক্ষমতা প্রদর্শন, ছাত্রীদের শ্লীলতাহানি সহ নানান অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েন। এতে করে এলাকাবাসী তার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহ নানা দপ্তরে স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকবৃন্দ লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করেন, স্কুলের একই কাজ বারবার দেখিয়ে সরকারী অর্থ আত্মসাৎ, পঞ্চম শ্রেণী উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রশংসাপত্র বাবদ ৫০০/১০০০ টাকা আদায়, ২০১৭ সালে প্রাক প্রাথমিকের বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, স্লীফ ফান্ড থেকে পরীক্ষার ফি সমন্বয় করা স্বত্ত্বেও জোরপূর্বক ফি আদায়, ২০২২ সালে প্রত্যেকের কাছ থেকে ফি আদায় করা হয়েছে।

বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত ল্যাপটপ ও ইন্টারনেট মডেম, রাউটার তার দুই ছেলের কাছে রেখে পারিবারিক কাজে ব্যবহার, জাতীয় দিবসে সরকারী অর্থ ব্যয় না করে এমনকি জাতীয় দিবসে ব্যানার না করে ভূয়া ভাউচার দিয়ে অর্থ লুট, বিদ্যালয় চলাকালীন সময়ে কোচিং এর নামে টাকা কালেকশন করে আত্মসাৎ, বর্তমান ও গত বছরের ক্ষুদ্র মেরামতের টাকা আত্মসাৎ, করোনার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয় না করে পুরো অর্থ লোপাট, তার ছেলে ৩য় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পরীক্ষায় অংশ না নিয়ে রোল-১ বানানো, বিদ্যালয়ের নামে ২০ টাকা দরে ব্যাজ বিক্রি, প্রচন্ড তাপদাহে ইউনিয়ন পরিষদ থেকে প্রদেয় ফ্যান ব্যবহার না করা, বিগত বছর নতুন বেসিন ও ফ্যান ক্রয় না করে ভূয়া ভাউচার দিয়ে অর্থ লুট, টেবিলের অভাবে পাঠদান ব্যহত হওয়া স্বত্ত্বেও বিদ্যালয়ের পড়ার টেবিল সংস্কার না করে কেজি দরে বিক্রি, সদস্যদের অজ্ঞাতসারে এসএমসির সভা না করে সবার জাল সই সাক্ষর দিয়ে তার মনগড়া রেজুলেশন তৈরি করার অভিযোগ করেন।

অভিযোগপত্রে স্বাক্ষর করা বিদ্যালয়ের সহ সভাপতি ও ইউপি সদস্য মো. সাখাওয়াত উল্যাহ, সাবেক সভাপতি ইস্রাফিল, অভিভাবক নাজমা বেগম সহ অনেকে, প্রধান শিক্ষক মোজাহের হোসেন স্বপনের বিরুদ্ধে সরকারী অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায়, স্কুলের লোহার বার দিয়ে তৈরি টেবিল চেয়ার আসবাবপত্র ও সকল শ্রেণির পাঠ্য বই কেজি দরে বিক্রি, উচ্চ পদস্থ আত্মীয়দের পরিচয়ে ক্ষমতা প্রদর্শন এর সুবিচার দাবী করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক মোজাহের হোসেন স্বপন বলেন, আমার বিরুদ্ধে এ সকল অভিযোগ ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। আমি কোন অনিয়মে জড়িত নই।

উপজেলা শিক্ষা কর্মকর্তা জানান, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

কিশোরগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

কুলিয়ারচরে অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের বাড়িতে বীর নিবাস নির্মাণ শুভ উদ্বোধন

পাকুন্দিয়ায় বিদ্যালয়ে যাওয়া হলো না হাসান ও হোসাইনের

কম্পিউটার ব্যবসায় স্বাভলম্বী ইটনার আব্দুল হক

রামগতিতে ঈদ-ই মিলাদুন্নবী ও প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

নান্দাইলে প্রেমিকের চাচাতো ভাইকে কুপালো প্রেমিকার চাচা ॥ আটক ৩

কুলিয়ারচরে নতুন ইউএনও ফারজানা আলম এর যোগদান

নভেম্বর থেকে হোয়াটসঅ্যাপ কাজ করবে না যেসব ফোনে

কুলিয়ারচরে বাপ্রাবি সহকারী শিক্ষক সমিতির সভাপতি সোহেল ও সাধারণ সম্পাদক মাহবুবুর

হোসেনপুর থানা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত