৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ৯:৫৮ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

অষ্টগ্রামে দূর্নীতি দমন কমিশনের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুন ১, ২০২৩ ১০:৩২ অপরাহ্ণ

মো. নজরুল ইসলাম, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকালে উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন মিলনায়তনে জেলা দূর্নীতি দমন কমিশনের আয়োজনে ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির ব্যবস্থাপনায় ” দমন নয়, প্রতিরোধই দূর্নীতি নির্মূলের কার্যকর উপায় ” বিষয়ের উপর এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিতর্কের পক্ষে অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় অংশ গ্রহণ করে বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান অর্জন করে।

উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রফিকুল ইসলাম ফারুকের সভাপতিত্বে এ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি ও মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন-অর-রশিদ। বিচারকের দায়িত্ব পালন করেন সহকারী প্রোগ্রামার আনোয়ার হোসেন, সরকারি রোটারি ডিগ্রি কলেজের প্রভাষক হুমায়ুন কবির ও মহিলা বিষয়ক কর্মকর্তা মো. নুরুন্নবী।

এসময় কিশোরগঞ্জ দূর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন সজল, উপ-সহকারী পরিচালক রোমান উদ্দিন, সহকারী পরিদর্শক সিরাজুল ইসলামসহ শিক্ষক, সাংবাদিক ও ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন। বিতর্ক শেষে বিতার্কিকদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

দূর্নীতি দমন কমিশন সূত্র জানায়, আজকের দিনের শিক্ষার্থীরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। তাদের মনোজগতে নৈতিকতার ভীত রচনা করে ভবিষ্যৎ প্রজন্মকে সুশাসন, সুবিচার প্রতিষ্ঠায় দূর্নীতির বিরুদ্ধে অতন্দ্র প্রহরী হিসেবে গড়ে তুলতেই আমাদের এ আয়োজন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর