১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১০:২৮ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

উপ-সম্পাদকীয়: জননিরাপত্তা দেওয়া পুলিশের মূল কাজ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ১, ২০২৩ ১২:৩২ পূর্বাহ্ণ

মো. মাহফুজ্জামান আশরাফ, পুলিশ সুপার লক্ষ্মীপুর: (অনুভূতির বর্হিপ্রকাশ-০২) জননিরাপত্তা দেওয়া আমাদের মূল কাজ। বেসিক কাজ আমাদের আইনের প্রয়োগ।সারাদিন রাত শুধু কাজ আর কাজ। একটু খেলার জন্য রেকেট হাতে নিয়েছি ওমনি ওয়ারলেস সেটে ডাকাডাকি শুরু। রেকেট ফেলেই আবার দৌড় ঘটনাস্থলে। আজকে যদিও বা খেললাম, কাল কি এমন খেলতে পারবো কিনা তার আদৌ কি নিশ্চয়তা আছে ?

পেশাদারিত্ব আর ঝুকিপূর্ণ অবিরাম ছুটে চলা আর জবাবদিহিতা সার্বক্ষণিক চড়াই উৎরাই পেরিয়ে একটু খানিক সময়ের ফাঁকেই অবসরে এই ব্যাডমিন্টন খেলা। বিনোদনের একটু ভালো লাগা আর গতানুগতিক একটানা কাজের মাঝে খানিকটা আয়াশের আবির্ভাব ঘটাতেই এই আয়োজন। বাহিনীর সদস্যদের মাঝে উদ্দীপনার, প্রানবন্ত এক উচ্ছ্বাস জাগাতেই এই আয়োজনের প্রাণ।

শীত এলেই ব্যাডমিন্টন খেলার হৈচৈ পড়ে যায়। যে যেখানে পারে নেট টাঙ্গিয়ে আর বাঁশের খুটির সাথে দুই দিকে দুটো লাইট লাগিয়ে যে যার মতো খেলা শুরু করে দেয়। বৃষ্টি হয়না, বাতাসের হাওয়া তেমন একটা থাকে না, ধান কাটার পর মাঠ ফাঁকা হয়ে যায় আর শীতের কাবু কাটাতে শরীর গরম করার একটা মাধ্যম হিসেবে পাড়া মহল্লা, ক্লাবে, এখানে সেখানে শুরু হয়ে যায় ব্যাডমিন্টন খেলা।

ইনডোর এ গেম শীতকালে যেন বাহির গেমের এক সুবাস ছড়াতে থাকে। একসময়ের যার নাম ‘ব্যাটলডোর’, ‘শাটলকক’ যা আজ ব্যাডমিন্টন। সেই ব্যাডমিন্টন টুর্নামেন্টের আজ চুড়ান্ত পর্ব তথা ফাইনাল খেলা হয়ে গেল পুলিশ অফিসের ব্যাডমিন্টন কোর্টে।

দারুণ এক উপভোগ্য আর শ্বাসরুদ্ধকর পরিবেশের পরিস্থিতিতে দুই দলের প্রতিযোগিতার যুদ্ধে উৎসব মুখর ভাবে শেষ হলো জেলা পুলিশ কর্তৃক আয়োজিত “শেখ রাসেল ব্যাডমিন্টন” টুর্নামেন্ট।

ছোটবেলায় বাড়ীর ওপারেই নানার বাড়ীর খোলা আঙ্গিনায় কাঠের তৈরি রেকেট দিয়ে খেলতাম।ছোট রেকেট ও ছিলো ছোট বাচ্চাদের জন্য। ফেদার ছিলো সাদা পালকের। খেলতে খেলতে পালকের অবস্থা ভয়াবহ খারাপ হয়ে গেলেও খেলা চালিয়ে যেতাম। ষ্টিলের রেকেট কারো হাতে দেখলেই সেই আভিজাত্য আর দামী মনে হতো।

আজ সেই ষ্টিলের রেকেট সবার হাতে হাতে। কাঠের রেকেট হারিয়ে গেলেও তার সেই কথা আজও রয়ে গিয়েছে। ষ্টিলে ফেদার লাগলেই আমরা বলে উঠি, — ‘কাঠে লাগলো’ দারুণ মজাদার এক খেলা।অনেক তৃপ্তি আর উচ্ছ্বসিত এক খেলা।ছেলে মেয়ে আর স্ত্রী মিলে ব্যাডমিন্টন মাঠে এসে সবার মাঝে সমাপ্তির সূচনায় শাটলকর্কে এপার থেকে, ওপারে ছোড়াছুড়ি করলাম রেকেটের ষ্টিং এর পরশে।

পেশাদারিত্ব আর ঝুকিপূর্ণ অবিরাম ছুটে চলা আর জবাবদিহিতা সার্বক্ষণিক চড়াই উৎরাই পেরিয়ে একটু খানিক সময়ের ফাঁকেই অবসরে এই ব্যাডমিন্টন খেলা। বিনোদনের একটু ভালো লাগা আর গতানুগতিক একটানা কাজের মাঝে খানিকটা আয়াশের আবির্ভাব ঘটাতেই এই আয়োজন। বাহিনীর সদস্যদের মাঝে উদ্দীপনার, প্রানবন্ত এক উচ্ছ্বাস জাগাতেই এই আয়োজনের প্রাণ।

সবাই মিলে আমরা আজ এক। এক পরিবার হয়ে খানিকক্ষণ আনন্দে মেতে উঠলাম ব্যাডমিন্টন খেলার ফাইনালে। জয় বা পরাজয় কোনটাই চিরস্থায়ী নয়। আজকের পরাজয়, আগামী দিনের জয়। — পরাজয়ও এক জয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির নির্বাচনে সভাপতি বেন্টু সম্পাদক মিজান

কমলনগরে বিদুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মুত্যু

পাকুন্দিয়ায় মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনে সুপারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

পাকুন্দিয়ায় বাংলা নববর্ষ উদযাপন

৫ দিনের নির্বাচনী এলাকায় সফরে এমপি মো. আবদুল্লাহ আল মামুন

রায়পুর উপজেলা মাসিক আইন-শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

নান্দাইলে আগস্ট মাসের বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহকদের মাঝে চরম অসন্তোষ

উপ-সম্পাদকীয়: স্মৃতিময় চর আবদুল্ল্যাহ ভ্রমণের একদিন

হোসেনপুরে চালককে কুপিয়ে পিকআপ ছিনতাই: গাজীপুর থেকে উদ্ধার

পত্নীতলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত