২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৬:০২ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পাকুন্দিয়ায় মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনে সুপারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ১১, ২০২২ ১২:৫৫ পূর্বাহ্ণ

মো. মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একটি মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনে ভোটার তালিকা তৈরিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার হোসেন্দী দাখিল মাদ্রাসার সুপারের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে মঙ্গলবার সকালে তরুণ মিয়া নামের ওই মাদ্রাসার এক ছাত্রের অভিভাবকসহ একাধিক ব্যাক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগসহ নির্বাচন স্থগিত রাখার আবেদন করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আগামী ২৫ মে ওই মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনকে ঘিরে গত ১১ এপ্রিল একটি ভোটার তালিকা প্রকাশ করেন মাদ্রাসার সুপার মাওলানা সালাহ উদ্দিন। প্রকাশিত ভোটার তালিকায় ভোটারের সংখ্যার সঙ্গে মাদ্রাসার বর্তমান শিক্ষার্থীর সংখ্যার মধ্যে ব্যাপক অসঙ্গতি রয়েছে। হাজিরা খাতা অনুযায়ী মাদ্রাসার প্রকৃত শিক্ষার্থীর সংখ্যা ১২০জন। আর ভোটার তালিকায় ভোটারের সংখ্যা ২১১জন।

শরীফুজ্জামান বকুল নামের ওই মাদ্রাসার একজন অভিভাবক বলেন, মাদ্রাসায় আমার মেয়ে পড়াশোনা করে। ওই মাদ্রাসায় ২১১ জন ছাত্র-ছাত্রী থাকার তো প্রশ্নই আসেনা। হাজিরা খাতায় ছাত্র-ছাত্রী রয়েছে মোট ১২০জন। সুপার সাহেব স্থানীয় কিছু স্বার্থান্বেষী লোকের পরামর্শে অনৈতিক ভাবে এসব করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, সুপার সাহেব নিজের পছন্দের লোকদের অভিভাবক সদস্য বানাতে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে অনৈতিক ভাবে এসব ভোটার বানিয়েছেন। অন্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ মাদ্রাসার শিক্ষার্থী দেখিয়ে তাদের পিতাকে এ মাদ্রাসার ভোটার বানানো হয়েছে। বিদ্যমান পরিস্থিতিতে এই ত্রুটিপূর্ণ ভোটার তালিকা অনুযায়ী নির্বাচন সম্পন্ন করা হলে স্থানীয় পর্যায়ে নানা জটিলতাসহ অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে তারা মনে করছেন। এ নির্বাচন যাতে কোনো রকম প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য নির্বাচনটি স্থগিত করে পুনরায় ভোটার তালিকা তৈরিতে দাবি জানান তারা।

মাদ্রাসার সুপার মাওলানা সালাহ উদ্দিন এ বিষয়ে বলেন, হাজিরা খাতার সঙ্গে মিল রেখেই ভোটার তালিকা তৈরি করা হয়েছে। কোনো রকম অনিয়ম করা হয়নি। কিছু দুষ্ট প্রকৃতির লোক আমার ভাব-মূর্তি বিনষ্ট করার জন্য আমার বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছে।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি সঠিক ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর