২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৩৮ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কাপ্তাই উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ঘর-জমি পাবে ২৬ পরিবার— প্রেস ব্রিফিংয়ে ইউএনও

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ২০, ২০২২ ১১:৫২ অপরাহ্ণ

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: পার্বত্য কাপ্তাইয়ের ভূমিহীন ও গৃহহীন ২৬ পরিবারের মাঝে জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমি-পাকা গৃহ প্রদান করা হবে। মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় ৩য় পর্যায়ের (২য়) ধাপে উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

এ উপলক্ষে মঙ্গলবার (২০ জুলাই) বুধবার দুপুর ১২টায় কাপ্তাই উপজেলা কিন্নরী সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ২৬ হাজার ২’শ ২৯ ভূমিহীন ও গৃহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। এসময় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবাযন কর্মকর্তা মো. রহুল আমিন, কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরীসহ গণমাধ্যম কর্মীগণ।

এবার দ্বিতীয় পর্যায়ে প্রতিটি গৃহ নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা ৫০০ টাকা। কাপ্তাই উপজেলাধীন রাইখালী ও চন্দ্রঘোনা এ দুই ইউনিয়নের ২৬টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ সেমি-পাকা দ্বিকক্ষ বিশিষ্ট নতুন ঘর (গৃহ) পাবে, এ নতুন গৃহ আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।

কাপ্তাই উপজেলা প্রশাসনের তথ্যানুযায়ী কাপ্তাই ইতোপূর্বে ৭৩ টি গৃহহীন পরিবারের মাঝে গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে। চলতি ২০২১-২২ অর্থ বছরের ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে আরো ২৬ পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এরই মধ্যে ২য় পর্যায়ে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য সম্পূর্ণ গৃহ নির্মাণ করা হয়েছে ০৫ টি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর