২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৪:২৬ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রাজশাহীতে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথের উদ্বোধন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে যাত্রা শুরু করলো লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ। এদিন একই সাথে রাজশাহী জেলার মানুষের জন্য পুঁজিবাজারে বিনিয়োগ ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালারও আয়োজন করা হয়। পুঁজিবাজার বিনিয়োগকে হাতের মুঠোয় পৌঁছানোর জন্য দেশব্যাপী নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ স্থাপনের ধারাবাহিকতার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান লংকাবাংলার কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ৩টায় লংকাবাংলার কনফারেন্স রুমে এ উদ্বোধনী অনুষ্ঠান ও কর্মশালার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুর দিকে রাজশাহী ব্রাঞ্চের শাখা ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরীর হাতে ফুলের তোরা তুলে দেন। এরপর ব্রাঞ্চ উদ্বোধন উপলক্ষে কেক ও ফিতা কাটা হয়।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক (সাধারণ) মো. সাইফুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘রাজশাহীতে ইতিপূর্বেই বিভিন্ন সিকিউরিটিজ এক্সচেঞ্জের উপস্থিতি রয়েছে। বহু দেরিতে হলেও এরই মধ্যে রাজশাহীর বাজারে লংকাবাংলা সিকিউরিটিজ এক্সচেঞ্জের আবির্ভাব। যদি এটি দীর্ঘ ১৬ বছর ধরে দেশের টপ-টু পজিশনে রয়েছে। তাছাড়া এটি অন্যান্য সিকিউরিটিজ এক্সচেঞ্জের চাইতেও একটু আপডেট। এর সবচেয়ে বড় উদাহরণ হচ্ছে এই প্রতিষ্ঠানই সবার আগে ডেবিট-কার্ডের প্রচলন করে, যখন মানুষের এমন ধারণাই ছিল যথসামন্য। তাই আমি আশা করবো, রাজশাহীর পুঁজিবাজারের বিনিয়োগকারী মানুষের বিনিয়োগকে লাভজনক করতে এবং সার্বিক পরামর্শ দ্বারা পাশে থেকে লংকাবাংলা এগিয়ে যাবে; এটাই কাম্য‘।

লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘দেশের অর্থনীতিতে পুঁজিবাজারের ভূমিকা প্রসারিত ও ত্বরান্বিত করতে লংকাবাংলা সিকিউরিটিজ দেশজুড়ে নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ সংযোজন করে চলেছে। এর ফলে, পুঁজিবাজারে বিনিয়োগ নতুন গ্রাহকদের কাছে আরও সহজলভ্য হয়ে উঠবে এবং অচিরেই আমরা ৬৪ জেলায় এ সেবা সম্প্রসারণ করবো’।

রাজশাহীর বিনিয়োগকারীদের উদ্দেশ্যে লংকাবাংলা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফফাত রেজা বলেন, ‘লংকাবাংলা ডিজিটাল প্লাটফর্ম আইব্রোকার এবং ট্রেডএক্সপ্রেস প্রত্যন্ত অঞ্চলে গ্রাহক পর্যায়ে পুঁজিবাজারে বিনিয়োগকে আরো সহজ এবং উৎসাহিত করেছে। উম্মুক্ত প্ল্যাটফর্ম ফাইনান্সিয়াল পোর্টাল নতুন প্রজন্মকে তথ্যভিত্তিক ও পেশাদার বিনিয়োগকারী হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে’।

লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ‘পুঁজিবাজারের মত অপার সম্ভাবনাময় ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে বিনিয়োগের মাধ্যমে যেকোনো শ্রেণীপেশার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হতে পারেন। আর এ লক্ষ্যে রাজশাহীতে নতুন করে আমাদের শাখার উদ্বোধন করা; যাতে এ অঞ্চলের মানুষ আমাদের সিকিউরিটিজ এক্সজেঞ্জে বিনিয়োগ করে লাভবান হতে পারেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লংকাবাংলা সিকিউরিটিজ এক্সজেঞ্জের রাজশাহী ডিজিটাল বুথের শাখা ব্যবস্থাপক এবং অন্য উর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী, ব্যবসায়ী ও শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিবৃন্দরা তাদের নিজ নিজ মতামত প্রকাশ করেন এবং নতুন ব্র্যাঞ্চের উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতিতে শীতার্ত মানুষের মধ্যে কেন্দ্রীয় যুবলীগ নেতা অনুর কম্বল বিতরণ

কুলিয়ারচরে যুবদের হাতে চেক, গাছের চারা ও সনদ প্রদান

পাকুন্দিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

কমলনগরে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ আহত ১১

কমলনগরে ওয়ারিয়র্স ক্লাবের কমিটি গঠন

পাকুন্দিয়ায় বঙ্গবন্ধু -বঙ্গমাতা অনূর্ধ্ব ১৭ গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে পড়াশুনা মান উন্নয়নে করণীয় শীর্ষক সেমিনার

কুলিয়ারচরে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত

কিশোরগঞ্জের অষ্টগ্রামে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া পাল্টা ধাওয়া

হোসেনপুরে আগুনে ভষ্মিভূত ২টি ঘর: ১০লাখ টাকার ক্ষয়-ক্ষতি